গুগোল আজকে কি বার | আজকের তারিখ এবং কি বার দেখে নিন ক্লিক করে

গুগোল আজকে কি বার, আজকের তারিখ বাংলা ইংরেজি আরবি ২০২৪, আজ বাংলা মাসের কত তারিখ, আজকে বাংলা মাসের কত তারিখ, বাংলা কত তারিখ আজ, আজ বাংলা কি মাস কত তারিখ, আজকের বাংলা তারিখ 2024, আজ বাংলার কত তারিখ, আজকে বাংলার কত তারিখ, বাংলা মাসের আজ কত তারিখ, বাংলা ক্যালেন্ডার ২০২৪ আজকের তারিখ, আজকের বাংলা তারিখ কত, বাংলা তারিখ আজকের, বাংলার কত তারিখ, আজকে বাংলা তারিখ, বাংলা মাসের কত তারিখ আজকে, বাংলা মাসের আজকের তারিখ,  বাংলা কত তারিখ আজকে, আজকে বাংলা মাসের কয় তারিখ, বাংলা মাসের আজকে কত তারিখ, বাংলা আজকে কত তারিখ, আজকে বাংলা কয় তারিখ, বাংলার আজ কত তারিখ, আজকের বাংলা মাসের তারিখ, বাংলা ক্যালেন্ডার আজকের তারিখ, ভাদ্র মাসের কত তারিখ আজকের, আজকের দিন তারিখ বাংলা, বাংলার কত তারিখ আজ, বাংলার আজকে কত তারিখ, আজ কি বার কত তারিখ বাংলা, আজকে কত তারিখ বাংলা, আজকের বাংলা কত তারিখ, বাংলার কত তারিখ আজকে, বাংলা মাসের কয় তারিখ আজকে, আজকের বাংলা সন ও তারিখ, বাংলা কয় তারিখ আজকে, আজকে বাংলার কয় তারিখ, আজ আশ্বিন মাসের কত তারিখ, আজকে ভাদ্র মাসের কত তারিখ, বাংলা ক্যালেন্ডার আজ কত তারিখ, বাংলা কি মাস ও কত তারিখ ২০২৪, বাংলা মাসের কত তারিখ আজকের, বাংলা মাসের আজকে কয় তারিখ, আজকে বাংলা কি মাস, আজ বাংলা কোন মাসের কত তারিখ, বাংলা তারিখ আজ, আজ বাংলা মাসের কত তারিখ জানতে চাই, আজকের বাংলা মাস, বাংলা কি মাস কত তারিখ আজকে, আজকের বাংলা মাসের কত তারিখ, আজ বাংলা কত তারিখ কি মাস, বাংলা ক্যালেন্ডার আজকের তারিখ কত, আজকে কত তারিখ বাংলার, আজকে বাংলা মাসের কত তারিখ জানতে চাই, বাংলা আষাঢ় মাসের কত তারিখ, আজকের দিন বাংলা তারিখ

    গুগোল আজকে কি বার | আজ বাংলা মাসের কত তারিখ | আজকের বাংলা তারিখ কত

    প্রিয় বন্ধুগন কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সবাই আল্লাহর দোয়ায় ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি ও অনেক ভালো আছি। আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে আসলাম বাংলা মাসের নাম, বাংলা মাসের তারিখ এগুলো সম্পর্কে বিশেষ বিশ্লেষণ। আশা করছি আপনাদের এই পোস্টটি অনেক ভালো লাগবে, কারণ এখানে বিশেষ কিছু তথ্য দেয়া হবে বাংলা মাস সম্পর্কে। এই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন আপনাদেরই উপকার এখানেে আপনারা বাংলা মাস সম্পর্কে আপনারা বিভিন্ন ধরনের তথ্য জানতে পারবেন।

    বাংলা কত তারিখ আজ | আজ বাংলা কি মাস কত তারিখ | আজকের বাংলা তারিখ 2024

    আমরা সবাই কিন্তু ইংরেজি মাস বা ইংরেজি তারিখ সম্পর্কে খুব ভালোভাবে জানি। আজ ইংরেজি কত তারিখ, আগামীকাল ইংরেজি কত তারিখ, ইংরেজি কত তারিখ চলে গেছে এগুলো কিন্তু আমাদের মাথায় থাকে। আমরা সবাই এগুলো খুব সহজেই মনে রাখতে পারি। কিন্তু আমাদের সমস্যা হয় যখন কেউ আমাদের কাছে জিজ্ঞেস করে, আজ বাংলা কয় তারিখ? আমরা বাঙ্গালী হয়েও বাংলা মাস এর নামবাংলা কত তারিখ এটি ঠিকঠাক ভাবে বলতে পারি না। এটি আমাদের একটি ব্যর্থতা। সারা পৃথিবীতেই কিন্তু সবাই ইংরেজি বার, ইংরেজি মাস, ইংরেজি তারিখ নিয়েই চলাচল করে। 

    আজ কি বার কত তারিখ বাংলা | আজকে কত তারিখ বাংলা | আজকের বাংলা কত তারিখ

    যে কোন অনুষ্ঠান উৎসব ইংরেজি তারিখ হিসেবে পালন করা হয় ‌ আমাদের দৈনন্দিন জীবনের যেকোন ধরনের অনুষ্ঠানে আসুক না কেন আমরা যেকোনো ধরনের পলন করি না কারণ সেগুলো সব ইংরেজি তারিখ, ইংরেজি মাস দেখে পালন করি। কিন্তু আমরা বাঙালি হয়ে বাংলা মাস, বাংলা তারিখ সম্পর্কে বিশেষ কিছুই জানি না। এমনকি অনেকেই আছে যারা বাংলা 12 মাসের নাম পর্যন্ত বলতে পারেনা।

    আজ বাংলার কত তারিখ | আজকে বাংলার কত তারিখ | বাংলা মাসের আজ কত তারিখ

    এটি একটি লজ্জার বিষয় হয়ে দাঁড়ায় যে, আমরা বাঙ্গালী হয়েও আজকে বাংলা কত তারিখ এটা ঠিক ঠাক ভাবে বলতে পারি না আমাদের সবারই প্রয়োজন বাংলা 12 মাসের নাম এবং বাংলা কয় তারিখ আজকে এটি সম্পর্কে খুব ভালোভাবে জানা এবং এটি মাথায় রাখা প্রয়োজন। দরকার হলে বিশেষ কিছু পদ্ধতি অনুসরণ করা যার মাধ্যমে মনে থাকবে যে আজকে বাংলা কত তারিখ । আমরা আপনাদের বিশেষ সুবিধার জন্য এই পোস্টটি নিয়ে আসলাম এখানে আমরা বাংলা 12 মাসের নাম সহ আজকে বাংলা কত তারিখ এটি সম্পর্কে বিশেষভাবে আলোচনা করব। এটা বলতে লজ্জাজনক যে বাংলাদেশের হাজারো বাঙালি বাংলা 12 মাসের নাম ঠিক ঠাক ভাবে বলতে পারেনা। কিন্তু তারা ইংরেজি মাসের বারোটা নাম কিন্তু খুবই সহজ ভাবেই বলে দিতে পারে। তারা বাংলা থেকে ইংরেজি প্রকাশ করে সব ক্ষেত্রেই এমনকি বাংলা মাস ও বারের ক্ষেত্রেও তারা ইংরেজি দিকটাই বেশি গ্রহণযোগ্য মনে করে‌। কিন্তু আমাদের মতে এটা মোটেও ঠিক নয় ।আমরা যেহেতু বাঙালি সে তো অবশ্যই আমাদের বাংলা বছরের নাম,  বাংলা মাস,  বাংলা আজ কয় তারিখ এটি জানা খুবই প্রয়োজন।

    বাংলা ক্যালেন্ডার ২০২৪ আজকের তারিখ | বাংলা তারিখ আজকের | বাংলার কত তারিখ

    আমরা যখন বছরের কোনটা কত তারিখ, কোন দিন কত তারিখ এটা জানার জন্য বাজারে ক্যালেন্ডার কিনতে যায় তখন কিন্তু আমরা ইংরেজি ক্যালেন্ডার কিনি। খুবই কম সংখ্যক মানুষ আছে যারা বাংলা ক্যালেন্ডার কেনে। কিন্তু তারাও ইংরেজি ক্যালেন্ডার পাশাপাশি বাংলা ক্যালেন্ডার কিনে থাকে। তাদের হয়ত বিশেষ কিছু দরকার এ বাংলা ক্যালেন্ডার কিনে থাকে। তাছাড়া কিন্তু বাংলাদেশের তিন ভাগের দুই ভাগ মানুষই ইংরেজি ক্যালেন্ডার কিনে থাকেে। যার কারণে তারা ইংরেজি কোন মাস এবং কোনটা ইংরেজি কত তারিখ এটা খুব সহজেই জানে এবং বলতে পারে। যদি সবাই ইংরেজি ক্যালেন্ডারের না কিনে বাংলা ক্যালেন্ডার কিিনতো বা ইংরেজি ক্যালেন্ডার এর পাশাপাশি যদি তারা বাংলা ক্যালেন্ডার কিিনতো। বা সচরাচর বাংলা ক্যালেন্ডারে তারিখ দেখত তাহলে কিন্তু ইংরেজি এর মত বাংলা আজ কত তারিখ  বা আজকে বাংলা কোন মাস এটাও কিন্তু সবাই খুব সহজে মনে রাখতে পারতো এবং বলতে পারতো। দুর্ভাগ্যবশত বাংলা ক্যালেন্ডার অল্প সংখ্যক লোক ছাড়া গাড়ি কিনতে চায় না। এই জন্য আরো মানুষ বাংলা কত তারিখ এটি সম্পর্কে জানে না। হঠাত করে কারো কাছে জিজ্ঞেস করা হয় আজ বাংলা কত তারিখ সে বলতে পারে না কিন্তু যদি হঠাৎ করে জিজ্ঞেস করা হয় আজ ইংরেজি কত তারিখ তবে সে খুব ভালো হবে সেটা বলে দিতে পারেে। এজন্য আমাদের সবারই প্রয়োজন বাংলা ক্যালেন্ডার কেনা। এতে বাংলা আজ কত তারিখ এটি সবারই মনে রাখতে সুবিধা হবে।

    আজকে বাংলা তারিখ | বাংলা মাসের কত তারিখ আজকে |  বাংলা মাসের আজকের তারিখ

    বছরে হয় 365 দিন এবং বারটি মাস আর প্রত্যেকদিন হয় 24 ঘন্টায়। এটা সবাই জানে। এমনকি বছরে যে বারটি মাস হয় সেই বারটি মাসের ইংরেজি ও কিন্তু সবাই জানে। কিন্তু কেউই এই বাংলা বারটি মাসের নাম জানেনাা। কেউ জানেনা এটা বড় ভুল, খুব কম সংখ্যক লোকই জানে বাংলা 12 মাসের নাম । যাতে আপনারা সবাই বাংলা 12 মাসের নাম মনে রাখতে পারেন এবং জানতে পারেন তার কারণে আমরা নিচে বাংলা 12 মাসের নাম কিি সেইগুলা দিয়ে দিচ্ছি আশা করি এগুলো আপনাদের কাজে লাগবে।

    1. বৈশাখ
    2. জ্যৈষ্ঠ
    3. আষাঢ়
    4. শ্রাবণ
    5. ভাদ্র
    6. আশ্বিন
    7. কার্তিক
    8. অগ্রহায়ণ
    9. পৌষ
    10. মাঘ
    11. ফাগুন
    12. চৈত্র

    এই যে এইখানে আমরা বছরের বাংলা 12 মাসের নাম টি দিয়ে দিয়েছি। এগুলো আপ্নারা কয়েক বার পড়লে এগুলো খুব ভালোভাবে আপনাদের মাথায় থাকবে। আশা করছি আপনারা এগুলো ভালোভাবে পড়বেন। 

    বাংলা আজকে কত তারিখ | আজকে বাংলা কয় তারিখ | আজকের বাংলা মাসের তারিখ

    এইটা হচ্ছে 2024 সাল। ইংরেজি মাস অনুযায়ী আমাদের কিন্তু এক তারিখ চলে গেছে। যাকে সবাই থার্টিফার্স্ট নাইট হিসেবে বলে। সবাই ঐদিন খুবই মজা, আনন্দ করে থাকে, বিভিন্ন ধরনের অনুষ্ঠান পালন করে থাকে, নিজেদের ঘরবাড়ি সাজাই, ভালো মন্দ রান্না করে তারা খাওয়া-দাওয়া করে। কিন্তু এ কিভাবে বাংলা বছরের প্রথম দিন আছে কিন্তু সেটি ইংরেজি বছরের সাথে কোন মিল নেই অর্থাৎ বাংলা বছরের আজকের তারিখ ইংরেজি বছরের আজকের তারিখের মধ্যে কোন মিল থাকেনা। ইংরেজি অনুযায়ী আজ যদি 14 ই ফেব্রুয়ারি হয় তো বাংলা আজ পহেলা ফাল্গুন অর্থাৎ মাস ও তারিখ এর মধ্যে ভেদাভেদ থাকে। এমনকি আরবি মাস এক হয়না আজকে আরবি মাস পহেলা রজব তবে আরবি এবং বাংলা মাসের তারিখ এর মধ্যে কিছুটা মিল থাকে কিন্তু ইংরেজির সাথে কোনভাবেই মিল থাকেনা আর এটার কারনেই সবাই ইংরেজি বলতে পারলেও বাংলা মাসের কত তারিখ আজকে এটিকে ঠিকঠাকভাবে বলতে পারেনা।

    আজকের তারিখ বাংলা ইংরেজি আরবি ২০২৪

    আজ ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩ শাবান, ১৪৪৪ হিজরি ,রোজ শুক্র বার।

    আজ আশ্বিন মাসের কত তারিখ |  আজকে ভাদ্র মাসের কত তারিখ | বাংলা ক্যালেন্ডার আজ কত তারিখ

    বাংলা যে বারটি মাসের নাম আপনাদের বললাম আমি, বৈশাখ, জ্যৈষ্ঠ, আষাঢ়, শ্রাবণ, ভাদ্র, আশ্বিন, কার্তিক, অগ্রহায়ণ,  পৌষ, মাঘ, চৈত্র, ফাগুন এগুলোর মধ্যে কিন্তু আসে এই আশ্বিন ও ভাদ্র মাস। বাংলা এইআসিন এবং ভাদ্র মাস খুবই সুন্দর দুইটি মাস। আমার এই দুই কাল খুবই পছন্দের বাংলা আশ্বিন মাস ইংরেজিতে সেপ্টেম্বরের পরে এবং ভাদ্র মাস আগস্ট-সেপ্টেম্বর এই দুই মাস মিলে হয়। দেখেছেন কি অদ্ভুত যেখানে ইংরেজি মাস 30 দিনে এক মাস সেখানে ইংরেজি মাসের হাপ হয়ে যায় বাংলা আর বাকি অর্ধেক হয়ে যায় বাংলা অন্য মাসের। সবাই ইংরেজি দিকটা বেশি ভালোভাবে বুঝে এবং বলার কারনে বাংলা এই মাসগুলো এমন উল্টোপাল্টা হয়ে গেছে। আমাদের সবার শেখা দরকার যে ইংরেজি এর পাশাপাশি বাংলা জানাও খুবই প্রয়োজন। ইংরেজি জানা খুবই গুরুত্বপূর্ণ তাই বলে যে নিজের মাতৃভাষা ভুলে ইংরেজি শিখবো তা কিন্তু নয়। এজন্য এইসব মাস, তারিখ ইংরেজি তা জানার সাথে সাথে বাংলা মাস তারিখ এর নাম জানা দরকার এগুলো নিজেরা শিখতে হবে এবং অন্যদেরকে জানাতে হবে নইলে কখনোই এর ভেতর কোনো পরিবর্তন আসবে না।

    আজকে বাংলা মাসের কত তারিখ জানতে চাই | বাংলা আষাঢ় মাসের কত তারিখ | আজকের দিন বাংলা তারিখ

    বাংলা মাসের আজ পহেলা ফাল্গুন। বাংলা আষাঢ় মাস হচ্ছে বাংলা ১২ বছরের বারটি মাসের নাম ও তাদের ভেতরে একটি হচ্ছে ফাল্গুন। এটা বাংলাদেশের বেশিরভাগ মানুষই তাদের মাথায় রাখেনা । ইংরেজি মাস ও তারিখ সবাই ঠিকঠাক ভাবে মনে রাখে কিন্তু বাংলা মাস, বাংলা তারিখ আজকের বাংলা তারিখে বলতে পারুক আর না পারুক আজকের দিনের ইংরেজিতে কিন্তু সবাই বলতে পারে। 

    আজকের বাংলা সন ও তারিখ | বাংলা কয় তারিখ আজকে | আজকে বাংলার কয় তারিখ

    শুধুমাত্র বাংলা তারিখ ঠিক ঠাক ভাবে না জানার কারণে সবার কাছে একটু অন্যরকম। আর এখনকার যুগে মানুষ কেউই বাংলা তারিখ জিজ্ঞেস করেনা সবাই প্রশ্ন করে ইংরেজি তারিখ নিয়ে়ে। এজন্যই আরও বাংলা তারিখের প্রতি মানুষের গুরত্ব তেমন একটা নেই। আমাদের প্রত্যেক বাঙালির প্রয়োজন বাংলা বস বাংলা মাসের নাম গুলো ঠিকঠাক ভাবে মাথায় রাখা এবং ইংরেজি এর সাথে সাথে কোন দিন বাংলা কত তারিখ এটাও সবার মাথায় রাখা প্রয়োজন নইলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এটি একটি ক্ষতিকর দিক হয়ে দাঁড়াবে। এ যেন প্রত্যেকটা মানুষেরই এটি দায়িত্ব যে নিজে বাংলা বছরের 12 টি নাম, বাংলা তারিখ এই গুলা নিজেরা শিখবে বুঝবে এবং নিজেদের সন্তানদের ইংরেজি এর পাশাপাশিি এই বাংলা 12 মাসের নাম ও কোনটি কোন তারিখেে টা বোঝা শেখানো।

    Tags: গুগোল আজকে কি বার, আজকের তারিখ বাংলা ইংরেজি আরবি ২০২৪, আজ বাংলা মাসের কত তারিখ, আজকে বাংলা মাসের কত তারিখ, বাংলা কত তারিখ আজ, আজ বাংলা কি মাস কত তারিখ, আজকের বাংলা তারিখ 2024, আজ বাংলার কত তারিখ, আজকে বাংলার কত তারিখ, বাংলা মাসের আজ কত তারিখ, বাংলা ক্যালেন্ডার ২০২৪ আজকের তারিখ, আজকের বাংলা তারিখ কত, বাংলা তারিখ আজকের, বাংলার কত তারিখ, আজকে বাংলা তারিখ, বাংলা মাসের কত তারিখ আজকে, বাংলা মাসের আজকের তারিখ,  বাংলা কত তারিখ আজকে, আজকে বাংলা মাসের কয় তারিখ, বাংলা মাসের আজকে কত তারিখ, বাংলা আজকে কত তারিখ, আজকে বাংলা কয় তারিখ, বাংলার আজ কত তারিখ, আজকের বাংলা মাসের তারিখ, বাংলা ক্যালেন্ডার আজকের তারিখ, ভাদ্র মাসের কত তারিখ আজকের, আজকের দিন তারিখ বাংলা, বাংলার কত তারিখ আজ, বাংলার আজকে কত তারিখ, আজ কি বার কত তারিখ বাংলা, আজকে কত তারিখ বাংলা, আজকের বাংলা কত তারিখ, বাংলার কত তারিখ আজকে, বাংলা মাসের কয় তারিখ আজকে, আজকের বাংলা সন ও তারিখ, বাংলা কয় তারিখ আজকে, আজকে বাংলার কয় তারিখ, আজ আশ্বিন মাসের কত তারিখ, আজকে ভাদ্র মাসের কত তারিখ, বাংলা ক্যালেন্ডার আজ কত তারিখ, বাংলা কি মাস ও কত তারিখ ২০২৪, বাংলা মাসের কত তারিখ আজকের, বাংলা মাসের আজকে কয় তারিখ, আজকে বাংলা কি মাস, আজ বাংলা কোন মাসের কত তারিখ, বাংলা তারিখ আজ, আজ বাংলা মাসের কত তারিখ জানতে চাই, আজকের বাংলা মাস, বাংলা কি মাস কত তারিখ আজকে, আজকের বাংলা মাসের কত তারিখ, আজ বাংলা কত তারিখ কি মাস, বাংলা ক্যালেন্ডার আজকের তারিখ কত, আজকে কত তারিখ বাংলার, আজকে বাংলা মাসের কত তারিখ জানতে চাই, বাংলা আষাঢ় মাসের কত তারিখ, আজকের দিন বাংলা তারিখ