জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ | ২০২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ( প্রফেশনাল ) ভর্তি কার্যক্রমে ১ম ও ২য় পর্যায়ে প্রাথমিক আবেদন বিজ্ঞপ্তি

Admin
0
জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ | ২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স ( প্রফেশনাল ) ভর্তি কার্যক্রমে ১ম ও ২য় পর্যায়ে প্রাথমিক আবেদন বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ | ২০২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ( প্রফেশনাল ) ভর্তি কার্যক্রমে ১ম ও ২য় পর্যায়ে প্রাথমিক আবেদন বিজ্ঞপ্তি

 জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্র নং : ১৬ ( ৬৬৯ ) 

জী : বি : / রেজি : / অ্যাকা / প্রফেশনাল ভর্তি / ২০২৪ / ৪৫৭১ 

তারিখ ১৩/০২/২০২৪ 

২০২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ( প্রফেশনাল ) ভর্তি কার্যক্রমে বিএ , বিএমএড , বিএসএড , বিপিএড , এমএ , এমএসএত ও এমপিএড কোর্সে ২ য় ও সর্বশেষ রিলিজ লিপে অনলাইন আবেদন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি স্কীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ( প্রফেশনাল ) ভর্তি কার্যক্রমে বিএ , বিএএ , নিএস , বিপিএ , এমএ , এমএসএ ও এমপিএ কোর্সে ২য় ও সর্বশেষ রিলিজ লিপে অনলাইন আবেদন ১৫ ফেব্রুয়ারি বিকাল ৪ টা থেকে শুরু হয়ে ২২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রাত ১২ টা পর্যন্ত চলবে । ২০২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ( প্রফেশনাল ) ভর্তি কার্যক্রমে ১ম ও ২য় পর্যায়ে প্রাথমিক আবেদন করে যে সকল আবেদনকারী ক ) মেধা তালিকায় স্থান পায়নি খ ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি স্ব ) মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে , সে সকল আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে অবশ্যই ২য় ও সর্বশেষ রিলিজ ক্লিপের মাধ্যমে আবেদন করতে হবে ।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ( www.nu.ac.bd/admissicies ) এর Prospectus / Important Notice অপশন থেকে জানা যাবে । কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীর ১ম / ২য় পর্যায়ের প্রাথমিক আবেদন নিশ্চয়ন হয়নি , সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না । ২০১১ শিক্ষাবর্ষে মাস্টার্স ( প্রফেশনাল ) ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ স্লিপের আবেদন নিমােক্ত সময়সূচি অনুযায়ী সম্পন্ন করতে হবে।

 রিলিজ ক্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে জার্তীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তী বিষয়ক ওয়েবসাইটের থেকে ( www.nu.ac.bd/adirlssons Applicant Login অপশনে Master's ( Prot . ) Login দিকে গিয়ে ২২/০২/২০২৪ প্রাথমিক আবেদন ফরমে প্রদর্শিত রােল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে । 

 রিলিজ স্লিপে আবেদনের জন্য College Selection Option এ গিয়ে অনেকাৱী তার পছন্দ অনুযায়ী কলেজ Select করলে সংশ্লিষ্ট কলেজে কোর্সভিত্তিক শূন্য আসনের তালিকা দেখতে পাবে । এ পর্যায়ে আবেদনকারীকে পর্যায়ক্রমে তিনটি কলেদের কোর্স পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ ক্লিপের অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে । 

 রিলিজ ক্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে না এক আবেদনকারীকে কোন ফি প্রদান করতে হবে না । 

রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না । সংশ্লিষ্ট সকলকে কোভিড -১৯ মহামারি সম্পর্কিত সকল স্বাস্থ্যবিধি মেনে এ ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে হবে । 

আক্ষরিত প্রফেসর ড . মােঃ আনােয়াৰ হােসেন ) ডিন ( ভারপ্রাপ্ত ) স্নাতকউত্তর শিক্ষা , প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র জাতীয় বিশ্ববিদ্যালয় ফোন : ৯২৯১০৭৪ ই - মেইল- ogdeatioflice@yjrnlil.com সূ নং ১৬৭৬৯ ) জাবি - রেজি : / অ্যাক- / প্রফেশনাল ভর্তি / ২০২৪ / ৪৮১ তারিখঃ ১৩/০২/২০২৪ 

 সুত্র নং : ১৬ ( ৭৬৯ ) জাতী : বি : / রেজি : / অ্যাকাঃ / প্রফেশনাল ভর্তি / ২০২৪ / ৪৬৭১ তারিখঃ ১৩ / 

সদয় অবগতির জন্য অনুলিপি দেয়া হলাে : 

১। পরিচালক , তথ্য ও প্রযুক্তি ( আইসিটি ) দপ্তর , জাতীয় বিশ্ববিদ্যালয় ( ওয়েবসাইটে প্রকাশের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরােধ করা হলাে ) 

২। পরিচালক , অর্থ ও হিসাব , জাতীয় বিশ্ববিদ্যালয়

 ৩। পরিচালক , জনসংযােগ , তথ্য ও পরামর্শ দপ্তর , জাতীয় বিশ্ববিদ্যালয় ( ইলেকট্রনিক মিডিয়া ও দৈনিক পত্রিকায় প্রকাশের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরােধ করা হলে )

 ৪। সচিব , ভর্তি ও রেজিস্ট্রেশন সেল , জাতীয় বিশ্ববিদ্যালয়

 ৫। সিনিয়র সিস্টেম এনালিস্ট , ভর্তি ও রেজিস্ট্রেশন সেল , জাতীয় বিশ্ববিদ্যালয়

 ৬। সচিব , ভাইস চ্যান্সেলর দপ্তর , জাতীয় বিশ্ববিদ্যালয়

 ৭। সহকারী রেজিস্ট্রার , প্রাে ভাইস - চ্যান্সেলর দপ্তর , জাতীয় বিশ্ববিদ্যালয়

 ৮। অফিস কপি


Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)