HSC Home Economics 2nd Paper Book and guide PDF 2024

Jemi
0

 

HSC Home Economics 2nd paper guide pdf download, HSC Home Economics 2nd paper PDF 2021, HSC Home Economics 2nd paper book, HSC home economics 2nd paper book and guide pdf 2021, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র বই 2021, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র গাইড 2021, গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র এইচএসসি, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয়  পত্র বইয়ের সূচিপত্র, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান  দ্বিতীয়পত্র বই এবং গাইড পিডিএফ ২০২১

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, কেমন আছো তোমরা সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছ এবং সুস্থ আছো। আলহামদুলিল্লাহ আল্লার রহমতে আমিও ভাল আছি। 


HSC Home Economics PDF 2024


প্রতিবারের মত আমরা আজ তোমাদের মাঝে নিয়ে এসেছি এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪। করোনা মহামারীর কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে। এতে তোমাদের পড়াশোনা ঠিকমতো চালিয়ে যেতে বিভিন্ন সমস্যা হচ্ছে। তোমরা নতুন বই, পরীক্ষার বিষয় সংক্রান্ত সবকিছু নিয়ে অনেক বেশি চিন্তিত এজন্যই তোমাদের সুবিধার্থে আমরা তোমাদের সাথে এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র বই এবং গাইড এর পিডিএফ নিয়ে বিস্তারিত আলোচনা করব।


এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান  দ্বিতীয় পত্র বই ২০২৪


আমরা তোমাদের সাথে আজ পিডিএফ লিংক শেয়ার করব। তোমরা পিডিএফ লিংক টি ডাউনলোড করে নিয়ে যেকোন জায়গায় বসে পড়াশোনা ঠিকমতো চালিয়ে যেতে পারবে। আমরা প্রতিনিয়ত এভাবেই সকল বিষয়ের পিডিএফ শেয়ার করব এবং তোমরা এগুলো ডাউনলোড করে তোমাদের পড়াশোনা নিয়মিত চালিয়ে যেতে পারবে। 


এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র গাইড ২০২৪


প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমাদের পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য প্রতিটি বিষয়ে পিডিএফ এর কোন বিকল্প নেই। এখন প্রায় সবাই অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করো। এতে করে তোমাদের সুবিধা আরো অনেক বেড়ে গেছে। তোমরা ফোনে প্রতিটি বিষয়ের পিডিএফ ডাউনলোড করে ঘরে বসে কিংবা যেকোন জায়গায় যেকোন অবস্থায় পড়াশোনাটা করতে পারবা।


গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র এইচএসসি ২০২৪- Home Economics 2nd paper book 2024


প্রতিবছরই প্রতিটা বিষয়ে অনেক নতুন নতুন তথ্য সংযোজন করা হয়। আমরা ইতিমধ্যে খেয়াল করেছি অনেক শিক্ষার্থী বন্ধুরা বিভিন্ন সাইটে এইচএসসি লেভেলের প্রতিটি বিষয়ের আপডেট তথ্য গুলো খোঁজাখুঁজি করছে। কিন্তু কোন সাইটে এগুলোর আপডেট তথ্য বিস্তারিত ভাবে দেয়া হয় নাই। 


HSC Home Economics 2nd paper guide pdf download


অনেক শিক্ষার্থী বন্ধুরা আছে তাদের প্রতি বছর প্রতিটি বিষয়ের জন্য নতুন নতুন বই কেনার সামর্থ্য নেই। তাদের জন্য পিডিএফ ফাইলটি খুবই গুরুত্বপূর্ণ। আমাদের পিডিএফ ফাইলটি সম্পূর্ণ মূল বই এর মতই। পিডিএফে এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র বই এর সম্পূর্ণ তথ্য পর্যায়ক্রমে দেওয়া আছে। এবং এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র গাইড সম্পূর্ণ তথ্য দেওয়া আছে। 


এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪


শিক্ষার্থী বন্ধুরা তোমরা পড়াশোনার সময় একটা বিষয় খেয়াল রাখবা সবসময় নতুন বইয়ের থেকে পড়ার চেষ্টা করবা। কারণ নতুন বই গুলোতে সব সময় নতুন নতুন তথ্য সংযোজন করা হয়। আর এসব নতুন নতুন তথ্যগুলো পরীক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের সাইটে আমরা সব সময় প্রতিটি বিষয়ের নতুন এডিশনের বই এর তথ্য দেওয়ার চেষ্টা করি। এতে তোমাদের অনেক সুবিধা হয় এবং তোমারা অল্প পরিশ্রমেই বই না কিনে পিডিএফ ফাইল থেকে পড়াশোনা করে ভালো ফলাফল করতে পারবে বলে আশা করছি।


এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্রের লেখক


উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রতিটি বিষয়ের জন্য অনুমোদিত একাধিক লেখক থাকে। সবচেয়ে বেশি পরিচিত লেখকের এর নাম:

১. গাজী হোসনে আরা

২. রাফিকা সুলতানা 


এইচ এস সি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র বইয়ের সূচিপত্র:


১. বাংলাদেশের বর্তমান পরিবার কাঠামো

২. প্রজননতন্ত্র মাতৃগর্ভে শিশুর বৃদ্ধি ও পারিপার্শ্বিক প্রভাব

৩. গর্ভবতী মায়ের যত্ন ও নিরাপদ মাতৃত্ব

৪. নবজাতক প্রসুতি মায়ের যত্ন ও শিশুর টিকা

৫. শিশুরশ্রম বিকাশ 

৬. বিশেষ চাহিদা সম্পন্ন শিশু

৭. তারুণ্যের বিকাশ ও বিপর্যয় রোধ

৮. মানসিক স্বাস্থ্য ও প্রজনন স্বাস্থ্য

৯. খাদ্য ও খাদ্যের উপাদান

১০. পরিপাকতন্ত্র ও পরিপাক ও শোষণ

১১. শক্তির চাহিদা

১২. মৌলিক খাদ্য গোষ্ঠী সুষম খাদ্য ও মেনু পরিকল্পনা

১৩. রোগ ও প্রথম ব্যবস্থাপনা

১৪. খাদ্য সংরক্ষণ ও রন্ধন

১৫. জন স্বাস্থ্য সমস্যা


HSC Economics 2nd Paper Book and Guide pdf


আমরা তোমাদের সাথে পর্যায়ক্রমে সকল বিষয়ে পিডিএফ লিংক শেয়ার করব। এখানে এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্রের পিডিএফ লিংক শেয়ার করব। তোমরা পিডিএফ লিংক টি ডাউনলোড করে নিজের ফোনের মাধ্যমে পড়াশোনা করতে পারবে। এবং আসন্ন পরীক্ষায় ভালো ফলাফল হবে ইনশাল্লাহ।


Download the PDF link


Tag: HSC Home Economics 2nd paper guide pdf download, HSC Home Economics 2nd paper PDF 2024, HSC Home Economics 2nd paper book, HSC home economics 2nd paper book and guide pdf 2024, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র বই 2024, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র গাইড 2024, গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র এইচএসসি, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয়  পত্র বইয়ের সূচিপত্র, এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান  দ্বিতীয়পত্র বই এবং গাইড পিডিএফ ২০২৪

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)