Current affairs December 2024 PDF download-কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২৪

ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স ২০২১, কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২১, ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডাউনলোড, কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডিসেম্বর ২০২১, ডিসেম্বর কারেন্ট আফেয়ারস পিডিএফ বাংলা, ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ বাংলা ডাউনলোড, ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ, প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২১, professor current affairs 2021, December current affairs 2021, current affairs December 2021, December current affairs pdf, December current affairs pdf download, December current affairs pdf Bangla, December current affairs 2021 pdf

 প্রিয় ভাই ও বোনেরা আসসালামুআলাইকুম রাহমাতুল্লাহে বারকাতুহু কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।


কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২৪


প্রতিদিনের মতো আমরা আজ আপনাদের সাথে কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২৪ নিয়ে আলোচনা করব। আশা করি কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২৪ আপনাদের অনেক উপকারে আসবে। কারণ বর্তমানে কারেন্ট অ্যাফেয়ার্স এক অনন্য জ্ঞান ভন্ডার।


ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স ২০২৪ pdf


বর্তমানে কারেন্ট অ্যাফেয়ার্স ম্যাগাজিন অনন্য এক জ্ঞানের আধার। আমরা সংক্ষেপে প্রতিমাসে ঘটে যাওয়া সকল ঘটনা তথ্য ঐ ছোট্ট বইয়ের মধ্যে পেয়ে যায়। আমরা লক্ষ্য করছি আপনারা অনেকেই  ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স ২০২৪ বিভিন্ন সাইটে খোঁজাখুঁজি করছেন। মূলত আপনাদের সুবিধার্থে আমরা আজ ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স ২০২৪ এর অন্তর্ভুক্ত কিছু তথ্য নিয়ে আলোচনা করব এবং শেষে পিডিএফ লিংক শেয়ার করব।


ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডাউনলোড


আজ আমারা বাংলাদেশের খুবই জনপ্রিয় মাসিক ম্যাগাজিন কারেন্ট অ্যাফেয়ার্স নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে যাচ্ছি। প্রতিমাসে ঘটমান নতুন বিষয় নিয়েই মূলত কারেন্ট অ্যাফেয়ার্স তৈরি করা হয়।ডিসেম্বর করেন্ট অ্যাফেয়ার্স ২০২৪ পিডিএফ এরমধ্যে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের উভয় তথ্য সংযুক্ত করা হয়।


প্রফেসর'স কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর  ২০২৪


প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স এর পথ চলা শুরু হয় মানব জাতিকে জ্ঞান এবং বুদ্ধিতে আরো বিকশিত করার উদ্দেশ্যে।জ্ঞান-বিজ্ঞানের চর্চা মানুষকে মহৎ করে তোলে আর চিত্তকে মুক্তি দেয় এবং মানব আত্মকে জীবনবোধে বিকশিত করে। জ্ঞান অর্জনের মাধ্যমে শিক্ষিত ও মননশীল জাতিগঠনের স্বপ্ন থেকেই ১৯৯৪ সাল থেকেই প্রফেসর'স প্রকাশনের পথ চলা শুরু হয়। জ্ঞানচর্চার অপ্রতুলতা থেকে তরুণ সমাজকে এগিয়ে নেওয়ার জন্যই মূলত তাদের এই চেষ্টা। 


Professor current affairs December 2024


এরই ধারাবাহিকতায় ১৯৯৬ সাল থেকে প্রথম প্রকাশিত হয় Professor current affairs December 2024.সাধারণ জ্ঞান ও ক্যারিয়ার এবং সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় সমৃদ্ধ বাংলাদেশ বিশ্বের সব খবরাখবর নিয়ে মাসিক প্রফেসর'স কারেন্ট অ্যাফেয়ার্স।


ডিসেম্বর ২০২৪ কারেন্ট অ্যাফেয়ার্স


 বাংলাদেশের খুবই জনপ্রিয় মাসিক ম্যাগাজিন হল ডিসেম্বর ২০২৪  কারেন্ট অ্যাফেয়ার্স। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সকল আপডেট তথ্য গুলো এই বইয়ে পাওয়া যায় অর্থাৎ এক মাসে ঘটে যাওয়া সব ঘটনায় সংক্ষিপ্ত আকারে ডিসেম্বর ২০২৪ কারেন্ট অ্যাফেয়ার্স এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়। অনেক আগে থেকেই এইটা শিক্ষার্থী এবং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের কাছে অনেক পছন্দের। এছাড়া চাকরির জন্য ও ডিসেম্বর ২০২৪ কারেন্ট অ্যাফেয়ার্স অনেক গুরুত্বপূর্ণ। 


ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ২০২৪


ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ২০২৪  এর কারণে আমাদের প্রতি মাসের আপডেট তথ্যগুলো এখন আর বিভিন্ন সাইটের বিভিন্ন পেইজে খোঁজাখুঁজি করতে হবে না। আমরা এখন ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ২০২৪ এ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ঘটমান সকল আপডেট তথ্য কারেন্ট অ্যাফেয়ার্স এর মধ্যে পেয়ে যায়।


December current affairs PDF 2024


 December current affairs PDF 2021এর মধ্যে বিশ্ব সম্পর্কিত তথ্য একত্রিত করা হয়। অনেক আগে থেকেই কারেন্ট অ্যাফেয়ার্স শিক্ষার্থী ও ভর্তি পরীক্ষার্থীদের কাছে অনেক জনপ্রিয়তা লাভ করেছে এবং বিশ্বস্ত মাসিক ম্যাগাজিন হিসেবে পরিচিতি পেয়েছে। নির্ভুল তথ্য দেওয়ার কারনে এবং মাসিক আপডেট তথ্য গুলো একসাথে দেয়ার December current affairs PDF 2024 ম্যাগাজিনটি খুব জনপ্রিয় হয়ে উঠেছে।


PDF professor's current affairs December 2024


কারেন্ট অ্যাফেয়ার্স ম্যাগাজিনটির সহযোগিতায় যারা রয়েছেন:

সম্পাদক:

জসীমউদ্দীন

নির্বাহী সম্পাদক:

মোহাম্মদ জাহিদ মাহমুদ

এবং জাকির হোসেন খোকন

সহকারী সম্পাদক:

রেজাউল করিম মামুন

গবেষক:

গোলাম কিবরিয়া বিপু

সমন্বয়ক:

মোহাম্মদ আলাল উদ্দিন

মুহাম্মদ জহিরুল ইসলাম

মোহাম্মদ ফজলুল হক, আরিফ খান মিলন

মোহাম্মদ আরিফুল ইসলাম


December current affairs PDF 2024 Bangla
 

December current affairs PDF 2024 Bangla:

১. বাংলাদেশ সম্পর্কিত

২. আন্তর্জাতিক সম্পর্কিত

৩. বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান

৪. সাধারণ জ্ঞান

৫. বিভিন্ন গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞান

৬. মেডিকেল ও বিভিন্ন মেডিকেল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার বিভিন্ন টিপস

৭. প্রত্যেক পেইজে সংক্ষিপ্ত আকারে সারাংশ

৮. বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন তথ্য 


Current affairs December PDF


বিস্তারিত বিষয় সমূহ:

১. সংবাদ সংযোগ

২. সাম্প্রতিক mcq

৩. সাম্প্রতিক প্রশ্নোত্তর

৪. COVID-19 ভ্যাকসিন রোড ম্যাপ

৫. দৃষ্টিপাত

৬. পদক পুরস্কার

৭. স্থাপত্য-স্থাপনা

৮. সচিত্র বাংলাদেশ

৯. স্বপ্নের পদ্মা সেতু

১০. বঙ্গবন্ধু ও বাংলাদেশ

১১. বিশ্ব প্রবাহ

১২. মার্কিন মুলুকে

১৩. BREXIT- পরবর্তী বাণিজ্য চুক্তি

১৪. মানব উন্নয়ন প্রতিবেদন

১৫. রিপোর্ট সমীক্ষা

১৬. মহাকাশ বিজ্ঞান

১৭. বিজ্ঞান-প্রযুক্তি

১৮. জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের 50 বছর

১৯. 50 বছরে বাংলাদেশ

২০. বঙ্গবন্ধু প্রতিদিন

২১. 40 তম বিসিএস রিয়েল ভাইভা

২২. 144 অধিকার লিস্ট তম বিসিএস প্রিলিমিনারি প্রস্তুতি ও সেলফ টেস্ট

২৩. 42 তম বিশেষ বিসিএস প্রস্তুতি

২৪. বিভিন্ন নিয়োগ পরীক্ষার টিপস

২৫. প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ মডেল টেস্ট

২৬. 17 তম শিক্ষক প্রভাষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি

২৭. বিশ্ববিদ্যালয় ও মেডিকেল ভর্তি

২৮. বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

২৯. বিশ্ববিদ্যালয় ও মেডিকেল ভর্তি প্রস্তুতি

৩০. ক্যাডেট কলেজ ভর্তি 2024

৩১. ক্যাডেট কলেজ ভর্তি ২০২৪ পরামর্শ সাজেশন

৩২. টেকনিক পর্ব 52

৩৩. ক্যারিয়ার গড়ার শর্ট টেকনিক

৩৪. খেলার আসর

৩৫. বিচিত্রতা


December current affairs 2024


December current affairs 2024 যে স্বপ্ন নিয়ে পথ চলা শুরু করেছে, তারা পেয়েছে অজস্র পাঠক এবং শুভাকাঙ্খীদের ভালোবাসা। প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স এর লক্ষ্য আমাদের দেশ ও জাতি নিজেকে মহীয়ান ভাবে বিশ্বের সামনে উপস্থাপন করুক, আপন শক্তিতে নিজেকে প্রতিষ্ঠিত করুক । 


ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ২০২৪


শুরু থেকেই প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স এর চলার পথ এত সহজ ছিল না। বহু ঘাত পতিঘাত চড়াই উতরাই আর বিভিন্ন প্রতিকূলতার সাথে নিহত সংগ্রাম করতে হয়েছে। তবে অগণিত পাঠকের চাহিদা তাদের তাড়িত করেছে আর তাদের ভালোবাসা দিয়েছ অনুপ্রেরণা। 


Current affairs 2024 December PDF


 Current affairs 2024 December PDF এর

বাংলাদেশ বিষয়াবলী:

১.যাবজ্জীবন কারাদণ্ডের মেয়াদ নির্ধারণ করে চূড়ান্ত রায় প্রদান করেন আপিল বিভাগ।

২. দিনাজপুরের পার্বতীপুরে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন প্রকল্পের কাজের উদ্বোধন।

৩. সরকারি খাতের তিন ধরনের সঞ্চয় পত্র ও প্রবাসী বন্ডে বিনিয়োগ সীমা কমিয়ে প্রজ্ঞাপন জারি করে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সঞ্চয় শাখা।

৪. ১৬৩৫ জন রোহিঙ্গা স্থানান্তরের মাধ্যমে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা পূর্ণবাসন শুরু।

৫. বাংলাদেশ ও ভুটানের মধ্যে দ্বিপাক্ষিক অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত।


Current affairs October 2024 pdf


আন্তর্জাতিক বিষয়াবলী:

১. রাশিয়ার মধ্যস্থতায় শান্তি চুক্তি অনুযায়ী প্রায় তিন দশক আর্মেনিয়ার নিয়ন্ত্রণে থাকা নার্গানো কারাবাখ অঞ্চলের পূর্ণ নিয়ন্ত্রণ লাভ করে আজারবাইজান।

২. পারমাণবিক স্থাপনাগুলোতে জাতিসংঘ পরিদর্শকর পরিদর্শন ও বন্ধ ও ইউরেনিয়াম সমৃদ্ধকরণের মাত্রা বাড়াতে একটি আইন পাস করে ইরানের পার্লামেন্ট।

৩. মার্কিন কোম্পানি ফাইজার ও জার্মান কোম্পানিহিসেবে সর্বসাধারণের ব্যবহারের জন্য অনুমোদন দেয় যুক্তরাজ্য।

৪. নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন দেশটিতে জলবায়ু জরুরি অবস্থা ঘোষণা করেন।

৫. পারমাণবিক স্থাপনাগুলোতে জাতিসংঘ পরিদর্শকদের পরিদর্শন ও ইউরেনিয়াম সমৃদ্ধকরণেরমাত্রা বাড়াতে পার্লামেন্টের পাস হওয়া আইন অনুমোদন করে ইরানের গার্ডিয়ান কাউন্সিল।


Current affairs December 2024 PDF Bangladesh


 বর্তমানে আধুনিক প্রযুক্তি আমাদের সবকিছু সহজ করে দিচ্ছে।আসলে হাতে একটা এন্ড্রয়েড ফোন থাকলে পুরো বিশ্ব এখন হাতের মধ্যে আছে বলেই মনে করা হয়। প্রতিমাসে শুধু শুধু কারেন্ট অ্যাফেয়ার্স এর বই কেনার কোন মানে হয় না Current affairs December 2024 PDF Bangladesh এর মাসিক তথ্যগুলো একসাথে পাওয়ার জন্য আপনারা কারেন্ট অ্যাফেয়ার্স এর পিডিএফ ডাউনলোড করে নিতে পারেন।


 December current affairs 2024 PDF download


ডিসেম্বর মাসের কারেন্ট অ্যাফেয়ার্স পাবলিশ হওয়ার সাথে সাথে আমরা পিডিএফ লিংক শেয়ার করব।


Tag: ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স ২০২৪, কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২৪, ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডাউনলোড, কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডিসেম্বর ২০২৪, ডিসেম্বর কারেন্ট আফেয়ারস পিডিএফ বাংলা, ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ বাংলা ডাউনলোড, ডিসেম্বর কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ, প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর ২০২৪, professor current affairs 2024, December current affairs 2024, current affairs December 2024, December current affairs pdf, December current affairs pdf download, December current affairs pdf Bangla, December current affairs 2024 pdf