এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪

Jemi
0
এইচ এস সি ইতিহাস প্রথম পত্র বই , এইচএসসি ইতিহাস দ্বিতীয় পত্র বই, এইচএসসি ইতিহাস প্রথম পত্র গাইড 2021, এইচএসসি ইতিহাস দ্বিতীয় পত্র গাইড 2021, এইচএসসি ইতিহাস প্রথম পত্র পিডিএফ, এইচএসসি ইতিহাস দ্বিতীয় পত্র পিডিএফ, এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র পিডিএফ 2021, HSC history first paper book 2021, HSC history 2nd paper book 2021, HSC history 1st paper guide, HSC history 2nd paper guide, HSC history first and second paper guide pdf 2021.



আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু প্রিয় শিক্ষার্থী বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।

 

এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র বই


প্রতিবারের মত আমরা এবারও আপনাদের মাঝে নিয়ে আসলাম এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪ এর ডাউনলোডেবল ফাইল। আশা করি এটি আপনাদের উপকারে আসবে।



এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র গাইড ২০২৪



আপনারা অনেকেই নতুন বছরের আপডেট তথ্য বিভিন্ন পেইজে খুঁজছেন। কিন্তু কোন পেইজেই এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড এর সম্পূর্ণ তথ্য ভালোভাবে দেয় নাই। এজন্য আমরা এখানে এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪ এর সম্পূর্ণ তথ্য তুলে ধরব এবং শেষে এইচএসসি ইতিহাস প্রথম পত্র এবং ২০২৪ এর পিডিএফ লিংক টি শেয়ার করব।


এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪


লেখক: অনুমোদিত পাঠ্য বইয়ের লেখক এর মধ্যে বেশ সুপরিচিত লেখক এর নাম:
১. জে এম বেলাল হোসেন সরকার।
২. মোঃ ওয়াহিদুল ইসলাম।
৩. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন


এইচ এস সি ইতিহাস প্রথম পত্র বই ২০২৪


এইচএসসি লেভেলের ইতিহাস প্রথম পত্র বই মোট আটটি অধ্যায় রয়েছে । অধ্যায়গুলো নিম্নরূপ: 
ভারতবর্ষে ইউরোপীয়দের আগমন ইংরেজ অধিপত্য প্রতিষ্ঠা, ইংরেজ উপনিবেশিক শাসন কোম্পানির আমল, ইংরেজ ঔপনিবেশিক শাসন ব্রিটিশ আমল, পাকিস্তানি আমলে বাংলা ভাষা আন্দোলন ও এর গতি প্রকৃতি, পূর্ব বাংলার স্বায়ত্ত শাসন ও স্বাধিকার আন্দোলন, বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা ও মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধে বাংলাদেশ সরকারের কার্যক্রম, মুক্তিযুদ্ধে প্রবাসী বাঙালি ও বহির্বিশ্ব।



HSC History First Paper Book and Guide PDF 2024



Download the PDF link


HSC history 2nd paper book 2024



এইচএসসির ইতিহাস দ্বিতীয় পত্র বই মোট নয়টি অধ্যায় রয়েছে। অধ্যায়গুলো নিম্নরূপ:
শিল্প বিপ্লব, ফরাসি বিপ্লব, প্রথম বিশ্বযুদ্ধ এবং ভার্সাই সন্ধি ও লীগ অব নেশনস, বল সিভিক বিপ্লব, হিটলার ও মুসোলিনির স্থান এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধ, জাতিসংঘ বিশ্বশান্তি, স্নাযুযুদ্ধ পুঁজিবাদ ও সমাজতন্ত্রের বিশ্বের দ্বন্দ্ব, স্নাযু যুদ্ধ ও পরবর্তী বিশ্ব, বর্ণবাদ বিরোধী আন্দোলন।


HSC history 2nd paper book and guide 2024



Download the PDF link


Tag: এইচ এস সি ইতিহাস প্রথম পত্র বই , এইচএসসি ইতিহাস দ্বিতীয় পত্র বই, এইচএসসি ইতিহাস প্রথম পত্র গাইড 2024, এইচএসসি ইতিহাস দ্বিতীয় পত্র গাইড 2024, এইচএসসি ইতিহাস প্রথম পত্র পিডিএফ, এইচএসসি ইতিহাস দ্বিতীয় পত্র পিডিএফ, এইচএসসি ইতিহাস প্রথম ও দ্বিতীয় পত্র পিডিএফ 2024, HSC history first paper book 2024, HSC history 2nd paper book 2024, HSC history 1st paper guide, HSC history 2nd paper guide, HSC history first and second paper guide pdf 2024.

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)