এইচএসসি পৌরনীতি প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং সমাধান ২০২৪

Jemi
0
 
এইচএসসি পৌরনীতি প্রথম পত্র বই, এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র বই, এইচএসসি পৌরনীতি প্রথম পত্র গাইড pdf এইচএসসি পৌরনীতি প্রথম পত্র ২০২১,এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র দ্বিতীয় অধ্যায়, এইচএসসি পৌরনীতি প্রথম ও দ্বিতীয় পত্র সমাধান ২০২১, এইচএসসি পৌরনীতি প্রথম পত্র ২০২১, এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র ২০২১

আসসালামুয়ালইকুম ও রাহমাতুল্লাহি বারকাতুহু, প্রিয় শিক্ষার্থীবৃন্দ কেমন আছেন আপনারা সবাই?  আশা করি সকলেই ভাল আছেন সুস্থ আছেন । আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি ।


এইচএসসি পৌরনীতি প্রথম ও দ্বিতীয় পত্র গাইড pdf



পৌরনীতি বই এর আপডেট তথ্য আপনারা অনেকেই অনেক পেইজে খুঁজছেন.কারণ প্রতি বছরই নতুন নতুন কিছু তথ্য সংযোজন হয়। আমরা আপনাদের সুবিধার জন্য এইচএসসি পৌরনীতি প্রথম পত্র এবং দ্বিতীয় পত্র বইয়ের সমাধানসহ সূচিপত্র নিয়ে আলোচনা করব।

HSC Politics First paper Book 2024


পৌরনীতি বিভাগীয় সাবজেক্ট। এইচএসসিতে পৌরনীতির দুইটা অংশ। পৌরনীতি প্রথম পত্র এবং পৌরনীতি দ্বিতীয় পত্র। পৌরনীতি সাবজেক্ট মানবিক বিভাগ এর অন্তর্ভুক্ত। আমরা এবার পৌরনীতি প্রথম পত্র ও দ্বিতীয় পত্র বই এবং সমাধান ২০২৪ নিয়ে আলোচনা করব এবং শেষে এইচএসসি পৌরনীতি পিডিএফ লিংক শেয়ার করব। 


Politics first and second paper HSC 2024

লেখকঃ ডঃ মোঃ আবদুল ওদুদ ভুঁইয়া(প্রাক্তন অধ্যাপক ও চেয়ারম্যান রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয় )
সহযোগিতায় বদর উদ্দিন আহমেদ (বিভাগীয় প্রধান রাষ্ট্রবিজ্ঞান বিভাগ সরকারি কলেজ রাজবাড়ী।)


এইচএসসি পৌরনীতি প্রথম পত্রের সূচিপত্র ২০২৪

অধ্যায়গুলো :পৌরনীতি ও সুশাসন পরিচিতি, সুশাসন, মূল্যবোধ আইন স্বাধীনতা ও সাম্য, ই গভর্নেন্স ও সুশাসন, নাগরিক অধিকার কর্তব্য ও মানবাধিকার,নেতৃত্ব রাজনৈতিক দল নেতৃত্ব ও সুশাসন, সরকার কাঠামো ও সরকারের অঙ্গসমূহ, জনমত ও রাজনৈতিক সংস্কৃতি, জনসেবা ও আমলাতন্ত্র, দেশপ্রেম ও জাতীয়তা।


 Politics first paper guide 2024 pdf

  Download the PDF link

এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র বইয়ের সূচিপত্র ২০২৪

পৌরনীতি দ্বিতীয় পত্র বইটিকে দশটি অধ্যায়ে ভাগ করা হয়েছে ।  অধ্যায়গুলো:
 ব্রিটিশ ভারতে প্রতিনিধিত্বশীল সরকার এর বিকাশ, পাকিস্তান থেকে বাংলাদেশ, রাজনৈতিক ব্যক্তিত্ব বাংলাদেশের স্বাধীনতা লাভ, বাংলাদেশের সংবিধান, বাংলাদেশের সরকার ও প্রশাসনিক কাঠামো, স্থানীয় শাসন, সাংবিধানিক প্রতিষ্ঠান, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, বাংলাদেশের বৈদেশিক নীতি, নাগরিক সমস্যা ও আমাদের করণীয়।


পৌরনীতি দ্বিতীয় পত্র গাইড ২০২৪

download the PDF link


Tag:এইচএসসি পৌরনীতি প্রথম পত্র বই, এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র বই, এইচএসসি পৌরনীতি প্রথম পত্র গাইড pdf এইচএসসি পৌরনীতি প্রথম পত্র ২০২৪,এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র দ্বিতীয় অধ্যায়, এইচএসসি পৌরনীতি প্রথম ও দ্বিতীয় পত্র সমাধান ২০২৪, এইচএসসি পৌরনীতি প্রথম পত্র ২০২৪, এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র ২০২৪,Politics first and second paper HSC 2024,HSC Politics First paper Book,
Politics first paper guide 2024 pdf

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)