এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪

 

এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র বই, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র বই, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র গাইড,এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র গাইড, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র বই, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২১, HSC history and culture of Islam first paper book, HSC history and culture of Islam second paper book, HSC history and culture of Islam 1st and 2nd paper book and guide 2021 , HSC history and culture of Islam

আসসালামুআলাইকুম ওয়ারহমাতুল্লাহি বারকাতুহু। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।


এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র বই


আমরা আবার আপনাদের মাঝে নিয়ে হাজির হলাম এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বই সম্পর্কিত তথ্য নিয়ে। আমরা জানি এইচএসসি লেভেলে প্রতিটা বই এর দুইটি অংশ থাকে যা মাধ্যমিক পর্যায়ে থাকেনা উচ্চ মাধ্যমিক পর্যায়ে এসে দেখা যায়। একটি বই কে প্রথম পত্র দ্বিতীয় পত্র এই দুটি অংশে ভাগ করা হয়। 


এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বই

আপনারা অনেকেই নতুন বছরের এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র আপডেট তথ্য গুলো বিভিন্ন সাইটে খুঁজছেন । কিন্তু কেউ তথ্যগুলো ভালোভাবে দেয় নাই । মূলত আপনাদের সুবিধার্থে আমরা এখানে এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র এবং গাইড নিয়ে আলোচনা করব। আলোচনা শেষে পিডিএফ লিংক টি শেয়ার করব।আপনারা পিডিএফ লিংক টি ডাউনলোড করে যেকোন জায়গায় বসে খুব ভালোভাবে পড়তে পারবেন অর্থাৎ এটি আপনাদের অনেক উপকারে আসবে বলে মনে করছি।


HSC History and Culture of Islam First and Second Paper Book 2024


অত্যধিক পরিচিত এবং অনুমোদিত এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বইয়ের লেখক এর নাম:

১. ডক্টর এস এম এ রহিম।

২. ডঃ সৈয়দ মাহমুদুল হাসান

৩. মোঃ মাহমুদুল হাসান

৪. হাসান আলী চৌধুরী।


HSC history and culture of Islam first paper book 


এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র অধ্যায় রয়েছে ৭ টি। অধ্যায়গুলো নিম্নরূপ:

১. প্রাক ইসলামী আরব।

২. হযরত মুহাম্মদ (সাঃ)

৩. খোলাফায়ে রাশেদীন 

৪. উমাইয়া খিলাফত 

৫. আব্বাসীয় খিলাফত

৬. স্পেনে আব্বাসীয় শাসন

৭. উত্তর আফ্রিকায় ফাতেমীয় খিলাফত।


HSC History and Culture of Islam First Paper Book and Guide 2024


Download the PDF link


এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র বই


এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র বই এবং গাইড ৬ টি অধ্যায় রয়েছে। অধ্যায়গুলো নিম্নরূপ:

১. ভারতে মুসলিম শাসন প্রতিষ্ঠা

২. দিল্লি সালতানাতের যুগ

৩. ভারত উপমহাদেশে মুঘল শাসন

৪. বাংলায় কোম্পানি ও উপনিবেশিক শাসন

৫. বাংলার ইতিহাস পাকিস্তান আমল

৬. স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়


এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪
 

Download the PDF link


Tag: এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র বই, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র বই, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র গাইড,এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র গাইড, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র বই, এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪, HSC history and culture of Islam first paper book, HSC history and culture of Islam second paper book, HSC history and culture of Islam 1st and 2nd paper book and guide 2024 , HSC history and culture of Islam first and second paper PDF 2024