এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪

Jemi
0
এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র বই, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্র বই, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র গাইড ২০২১, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২১, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২১, HSC production management and marketing 1st paper book, HSC production management and marketing 2nd paper book, HSC production management and marketing first paper guide 2021, hsc production management and marketing first and second paper book and guide 2021, HSC production management and marketing first and second paper pdf 2021


 আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।


এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই 


আমরা অন্যদিনের মত আজ আপনাদের মাঝে এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪ নিয়ে হাজির হলাম। প্রতিটি বইয়ে প্রতি বছরই নতুন নতুন বিষয়গুলো সংযোজন করা হয়। আমরা লক্ষ্য করেছি আপনারা অনেকেই এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এর আপডেট তথ্য গুলো বিভিন্ন সাইটে খুঁজছেন। 


এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই ২০২৪


আমরা আজ আপনাদের সাথে এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪ সম্পর্কিত আলোচনা করব এবং শেষে এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪ এর pdf link কি শেয়ার করব। আপনারা পিডিএফ লিংক টি ডাউনলোড করে ঘরে বসেই যে কোন সময় বইটি পড়তে পারবেন।


এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র ও দ্বিতীয় পত্র বই এবং গাইড পিডিএফ ২০২৪


উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিষয়টি এইচএসসি লেভেলের ব্যবসায় শাখার অন্তর্গত। এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বইয়ের দুইটি অংশ প্রথম ও দ্বিতীয় পত্র। আমরা এখানে এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বইয়ের প্রথম ও দ্বিতীয় পত্র নিয়ে আলোচনা করব । অর্থাৎ বইয়ের সূচিপত্র লেখক এর নাম ইত্যাদি নিয়ে আলোচনা করব।


এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড 2024 


এইচএসসি লেভেলের প্রতিটি বিষয়ের জন্য অনুমোদিত একাধিক লেখক থাকে। এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বইয়ের সর্বাধিক পরিচিত লেখক গুলি:

১. মোহাম্মদ খালেকুজ্জামান

২. দেওয়ান জোবাইদা নাসরীন

৩. মোহাম্মদ আজিম উদ্দিন সরকার

৪. সঞ্জিত সাহা

৫. সুশীল চন্দ্র বসাক


এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র বই


এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র বইয়ে ১০ টি অধ্যায়ে রয়েছে। অধ্যায়গুলো নিম্নরূপ:

১. উৎপাদন

২. উৎপাদনের উপকরণ

৩. উৎপাদনের মাত্রা

৪.  সামষ্টিক পর্যায়ে উৎপাদন 

৫. উৎপাদন ব্যবস্থাপনা

৬. পন্য ডিজাইন 

৭. মান ব্যবস্থাপনা 

৮. উৎপাদন ক্ষমতা

৯. ব্যবসায়ের অবস্থান

১০. বিন্যাস / লে-আউট 


HSC Production Management and Marketing First Paper Book and Guide PDF 2024 


Download the PDF link


HSC production management and marketing first paper book 2024


এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্র বই মোট দশটি অধ্যায় ভাগ করা হয়েছে।  অধ্যায়গুলো নিম্নরূপ:

১. বিপণন পরিচিতি

২. বিপণন পরিবেশ

৩. বিপণন কার্যাবলি

৪. বাজার বিভক্তিকরণ ও বিপণন মিশ্রণ

৫. পণ্য ও পণ্যের মূল্য নির্ধারণ

৬. পণ্যের বন্টন প্রণালী

৭. পাইকারি ও খুচরা ব্যবসায়

৮. বিক্রয় প্রসার ও বিজ্ঞাপন

৯. ব্যক্তিক বিক্রয় ও বিক্রয়িকতা 

১০. বিপণনের সমসাময়িক বিষয়াবলী


HSC production management and marketing second paper book and guide pdf 2024


Download the PDF link


Tag: এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র বই, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্র বই, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র গাইড ২০২৪, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪, এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম ও দ্বিতীয় পত্র বই এবং গাইড ২০২৪, HSC production management and marketing 1st paper book, HSC production management and marketing 2nd paper book, HSC production management and marketing first paper guide 2024, hsc production management and marketing first and second paper book and guide 2024, HSC production management and marketing first and second paper pdf 2024


Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)