এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইড ২০২৪

Jemi
0

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই, এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এর পিডিএফ ২০২১, এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইড ২০২১, HSC Information and Communication Technology Book 2021 , HSC Information and Communication Technology Book and Guide 2021, HSC Information and Communication Technology Books and Guides and PDF 2021,  HSC Information and Communication Technology Book and PDF 2021

 
আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন ও সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।


 এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই


প্রতিবারের মতো আমরা আজ আপনাদের মাঝে নিয়ে হাজির হলাম এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইড ২০২৪। আমরা লক্ষ্য করছি আপনারা এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বইয়ের আপডেট তথ্য গুলো বিভিন্ন পেইজে খুঁজছেন। কিন্তু কোথাও এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইডের বিস্তারিত তথ্য দেয় নাই। আমরা আজ এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইড নিয়ে বিস্তারিত আলোচনা করব। 


এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এর পিডিএফ ২০২৪


আমরা আজ আপনাদের সাথে এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই , গাইড এবং ২০২৪ এর পিডিএফ নিয়ে আলোচনা করব। আলোচনা শেষে এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বই এবং গাইড এর পিডিএফ লিংক টি শেয়ার করব। পৃথিবী বিস্তৃত করোনা মহামারী রোগের কারণে বর্তমানে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে শিক্ষার্থীদের পড়াশোনার অনেক সমস্যা হচ্ছে। প্রিয় শিক্ষার্থী বন্ধুদের সুবিধার জন্য আমরা আজ এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইডের পিডিএফ লিংকটি আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা পিডিএফ লিংক টি ডাউনলোড করে যেকোনো জায়গায় বসে যেকোনো সময়ে এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইড এর সম্পূর্ণ অংশ পড়তে পারবেন। 


এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইড ২০২৪


উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রতিটি বিষয়ের দুইটি অংশ থাকে। কিন্তু উচ্চ মাধ্যমিক পর্যায়ের তথ্য-ও-যোগাযোগ-প্রযুক্তি এই বিষয়টির একটি অংশ থাকে। উচ্চ মাধ্যমিক পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বইটি মানবিক শাখা, বিজ্ঞান শাখা এবং ব্যবসায় শাখা সব শাখার জন্য প্রযোজ্য।

HSC Information and Communication Technology Book 2024 



উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রতিটি বিষয়ের জন্য অনুমোদিত একাধিক লেখক থাকে। সর্বাধিক পরিচিত এবং অনুমোদিত এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এর লেখক এর নাম:
১. প্রকাশ কুমার দাস 
২. মেহেদী হাসান
৩. ডক্টর খসরুজ্জামান
৪. ফরহাদ মঞ্জুর
৫. বর্ণালী খা
৬. মোহাম্মদ ফিরোজ কবির


HSC Information and Communication Technology Book and Guide 2024


উচ্চ মাধ্যমিক পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বইয়ে মোট পাঁচটি অধ্যায় রয়েছে। অধ্যায়গুলো নিম্নরূপ:

১. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি: বিশ্ব ও বাংলাদেশ প্রেক্ষিত , বিশ্বগ্রামের ধারণা, , কর্মসংস্থান, যোগাযোগ, শিক্ষা, চিকিৎসা, গবেষণা, ব্যবসা বাণিজ্য, সংবাদ বিনোদন ও সামাজিক যোগাযোগ সাংস্কৃতিক বিনিময় ভার্চুয়াল রিয়েলিটি প্রত্যাহিক জীবনে ভার্চুয়াল রিয়েলিটির প্রভাব আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স রোবটিক্স ক্রায়োসার্জারি মহাকাশ অভিযান।

২. কমিউনিকেশন সিস্টেম: কমিউনিকেশন এর ধারণা, ডেটা কমিউনিকেশন এর ধারণা, ব্যান্ডউইথ , ডেটা ট্রান্সমিশন মোড ডেটা কমিউনিকেশনের মাধ্যম তার মাধ্যম কোএক্সিয়াল ক্যাবল টুইস্টেড পেয়ার ক্যাবল ফাইবার অপটিক ক্যাবল তারবিহীন মাধ্যম ওয়ারলেস কমিউনিকেশন সিস্টেম ওয়ারলেস কমিউনিকেশন সিস্টেম এর প্রয়োজনীয়তা ব্লুটুথ ওয়াইফাই ওয়াইম্যাক্স মোবাইল যোগাযোগ বিভিন্ন প্রজন্মের মোবাইল কম্পিউটার নেটওয়ার্কিং নেটওয়ার্ক এর ধারণা নেটওয়ার্ক এর উদ্দেশ্য নেটওয়ার্কের প্রকারভেদ মডেল নেটওয়ার্ক নেটওয়ার্ক ডিভাইস মডেল হাব রাউটার গেটওয় সুইচ ক্লাউড কম্পিউটিং এর সুবিধা নেটওয়ার্ক টপোলজি।

HSC Information and Communication Technology Book and PDF 2024 



৩. গেইট: বুলিয়ান অ্যালজেবরা ও ডিজিটাল ডিভাইস, বুলিয়ান উপপাদ্য, ডি মরগানের উপপাদ্য, মৌলিক গেইট সার্বজনীন গেইট ও বিশেষ গেইট, এনকোডার ডিকোডার, রেজিস্টার কাউন্টার।

৪. এইচটিএমএল: এইচটিএমএল এর মৌলিক বিষয়সমূহ, এইচটিএমএল ট্যাগ ও সিনটেক্স পরিচিতি, নকশা কাঠামো লেআউট, ফরমেটিং ট্যাগ, হাইপারলিংক চিত্র যোগ, ওয়েবপেইজ ডিজাইনিং ও পাবলিশিং ।

৫. প্রোগ্রামের ধারণা: ভাষা ও ভাষার স্তর, মেশিন ভাষা, অ্যাসেম্বলি ভাষা, মধ্যবর্তী স্থানের ভাষা, চতুর্থ প্রজন্মের ভাষা, পঞ্চম প্রজন্মের ভাষা।


HSC Information and Communication Technology Books and Guides and PDF 2024


Download the PDF link


Tag:এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই, এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এর পিডিএফ ২০২৪, এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই এবং গাইড ২০২৪, HSC Information and Communication Technology Book 2024 , HSC Information and Communication Technology Book and Guide 2024, HSC Information and Communication Technology Books and Guides and PDF 2024, 
HSC Information and Communication Technology Book and PDF 2024 


Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)