Rajshahi medical University Admission Circular 2024-21

 

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার পদ্ধতি 2020-2021, rajshahi medical University Admission system 2020-2021, rajshahi medical University admission test exam 2020-2021, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবেদনের যোগ্যতা ২০২০-২১, rajshahi medical University admission ability 2020-2021, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবেদনের ন্যূনতম জিপিএ,  rajshahi medical University admission test, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নম্বর বন্টন ২০২০-২০২১, rajshahi medical University subject list, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ২০২০-২০২১, rajshahi medical University admission date 2020-2021, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা 2020-2021, rajshahi medical University admission seat 2020-2021, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আবেদন ফি 2020-2021, rajshahi medical University admission fee 2020-2021,


    Rajshahi medical University Admission Circular 2024-21

    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় সকল ইউনিটের তথ্য|


    আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি ভাল আছেন আলহামদুলিল্লাহ আল্লাহর দোয়ায় আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম Rajshahi medical University admission circular - রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য।



    Rajshahi medical University admission exam 2024-2024

    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা প্রস্তুতি 2024-2024


    প্রিয় শিক্ষার্থীবৃন্দ আপনারা সবাই জানেন যে এবছর করোনা পরিস্থিতির জন্য এইচএসসি পরীক্ষা ভালো হবে হয়নি । আর এখন ইউনিভার্সিটি তে ভর্তি হওয়ার জন্য আপনারা সবাই খুব ভালোভাবে পড়াশোনা করছেন সেটা সবাই বুঝতে পারছি। আর আপনাদের এই পড়াশুনার সুবিধার ক্ষেত্রে এর পাশাপাশি ভর্তির বিষয়ে অনেক কিছু জানা দরকার আর সেই জন্যই আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি এর জন্য সকল প্রয়োজন তথ্য সেগুলো সম্পূর্ণ বিষয়ে আলোচনা করবো আশা করি আপনাদের কাজে লাগবে।



    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার পদ্ধতি 2024-2024

    rajshahi medical University Admission system 2024-2024

    rajshahi medical University admission test exam 2024-2024



    আবেদন বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত ভর্তি নীতিমালা অনুযায়ী অনলাইনে নির্ধারিত ছকে এবং

    নিম্নলিখিত শর্তাধীনে আহ্বান করা হচ্ছেঃ

    আবেদনকারী বাংলাদেশের নাগরিক হবেন।

    যারা ইংরেজী ২০১৭ বা ২০১৮ সনে এসএসসি বা সমমানের পরীক্ষায় এবং ইংরেজী ২০২৪ বা ২০২৪ সনে এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় পদার্থ, রসায়ন ও জীববিজ্ঞানসহ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা আবেদনের যােগ্য। ইংরেজী ২০১৭ সনের পূর্বে।



    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবেদনের যোগ্যতা ২০২৪-২১

    rajshahi medical University admission ability 2024-2024



    এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা আবেদনের যােগ্য বলে বিবেচিত হবেন না। সকল দেশী ও বিদেশী শিক্ষা কার্যক্রমে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান দুটি পরীক্ষায় মােট জিপিএ কমুপক্ষে ৯.০০ হতে হবে। 

    সকল উপজাতীয় ও পার্বত্য জেলার অ-উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় মােট জিপিএ কমপক্ষে ৮.০০ হতে হবে; তবে এককভাবে কোন পরীক্ষায় জিপিএ ৩.৫০ এর কম হলে আবেদনের যােগ্য হবেন না।



    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবেদনের ন্যূনতম জিপিএ

    rajshahi medical University admission test



    সকলের জন্যে এইচএসসি/সমমান পরীক্ষায় জীববিজ্ঞানে (Biology) ন্যূনতম জিপি ৩.৫০ থাকতে হবে। এই বিষয়টি মেডিকেল কলেজে ভর্তিচ্ছু বিদেশে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদের ক্ষেত্রেও প্রযােজ্য হবে। অনলাইনে আবেদন পত্র জমা দেওয়ার পূর্বে নির্দেশাবলী ভাল ভাবে পড়ে, বুঝে নির্দেশনা অনুযায়ী অত্যন্ত সতর্কতার সাথে ফরম পূরণ
    করতে হবে।


    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবেদনের ন্যূনতম জিপিএ

    rajshahi medical University admission test



    MBBS ভর্তি পরীক্ষার Online ফরম পূরণের নিয়মাবলীঃ Website: http://dghs.teletalk.com.bd


    অনলাইনে ভর্তির আবেদনপত্র জমা দেওয়ার শুরুর তারিখ: আগামী ২৭-০৮-২০২৪ খ্রি তারিখ মঙ্গলবার (দুপুর : ১২.০০ টা) : অনলাইনে ভর্তির আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ : ১৭-০৯-২০২৪ খ্রিঃ তারিখ মঙ্গলবার (রাত্র ১১.৫৯মি: পর্যন্ত), এরপর কোন আবেদনপত্র গ্রহন করা হবে না।


    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নম্বর বন্টন ২০২৪-২০২৪

    rajshahi medical University subject list



    ভর্তি পরীক্ষার তারিখ : ০৪-১০-২০১৯খ্রিঃ রোজ শুক্রবার সকাল ১০.০০ থেকে ১১.০০ ঘটিকা। ০১ (এক) ঘন্টা। সংশ্লিষ্ট কেন্দ্র প্রধান কর্তৃক নির্ধারিত স্থানে অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd হতে জানা যাবে।



    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪-২০২৪

    rajshahi medical University admission date 2024-2024



    প্রার্থী মূল্যায়ন পদ্ধতি ও নম্বর বিভাজন ঃ এসএসসি ও এইচএসসি এর জিপিএ এবং লিখিত ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থী মুল্যায়ন করা হবে। এসএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর ১৫ গুন = ৭৫ নম্বর (সর্বোচ্চ)

    এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর ২৫ গুন = ১২৫ নম্বর (সর্বোচ্চ) MCQ পদ্ধতিতে লিখিত পরীক্ষা

    =১০০ নম্বর

    মােট ৩০০ নম্বর



    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা 2024-2024

    rajshahi medical University admission seat 2024-2024

    রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আবেদন ফি 2024-2024



    লিখিত পরীক্ষা (এমসিকিউ পদ্ধতি ) = ১০০ নম্বর। বিষয়ভিত্তিক নম্বর বিভাজন:- পদার্থবিদ্যা -২০; রসায়নবিদ্যা -২৫; জীববিজ্ঞান ইংরেজী -১৫ সাধারণ জ্ঞান বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ-১০।

    -৩০;

    ২০২৪-২০২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় পূর্ববর্তী বছরের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সর্বমােট (Aggregated) নম্বর (এসএসসি / সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ১৫ গুন + এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ

    এর ২৫ গুন + ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর) থেকে ০৫ (পাঁচ) নম্বর কর্তন করে এবং পূর্ববর্তী বৎসরের সরকারী মেডিকেল বা ডেন্টাল কলেজ ইউনিট এ ভর্তিীত ছাত্র/ছাত্রীদের ক্ষেত্রে মােট প্রাপ্ত নম্বর থেকে ৩ ৫ (সাত দশমিক পাঁচ নম্বর কর্তন করে







    Tag: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার পদ্ধতি 2024-2024, rajshahi medical University Admission system 2024-2024, rajshahi medical University admission test exam 2024-2024, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবেদনের যোগ্যতা ২০২৪-২১, rajshahi medical University admission ability 2024-2024, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবেদনের ন্যূনতম জিপিএ,  rajshahi medical University admission test, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নম্বর বন্টন ২০২৪-২০২৪, rajshahi medical University subject list, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪-২০২৪, rajshahi medical University admission date 2024-2024, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা 2024-2024, rajshahi medical University admission seat 2024-2024, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আবেদন ফি 2024-2024, rajshahi medical University admission fee 2024-2024,