Rajshahi Engineering and technology University admission circular ২০২৪-২০২৪ - রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সকল ইউনিটের তথ্য

Educational help
0

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তির সকল পদ্ধতি, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সকল ইউনিটের তথ্য একসাথে, Rajshahi Engineering And technology University admission exam, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ভর্তি পরীক্ষা প্রস্তুতি, Rajshahi University admission unit system, Rajshahi University, Rajshahi Engineering College, ruet admission circular ২০২৪-২০২৪, Rajshahi University of Engineering & Technology ranking, RUET Admission requirements, ruet admission circular ২০২৪-২০২৪, ruet admission question ২০২৪-২০২৪, Rajshahi University Subject list, রাবি সেকেন্ড টাইম চালু হচ্ছে কিনা, রুয়েট বিশ্ববিদ্যালয় এ কতজন শিক্ষার্থী মূল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে, রুয়েট বিশ্ববিদ্যালয়ে কোন ইউনিটে কারা পরীক্ষা দিতে পারবে, রুয়েট বিশ্ববিদ্যালয়ে বিভাগ পরিবর্তনের সুযােগ থাকছে কিনা, রুয়েট বিশ্ববিদ্যালয়ে সর্বনিম্ন কত জিপিএ লাগবে

    Rajshahi Engineering and technology University admission circular ২০২৪-২০২৪
    রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সকল ইউনিটের তথ্য |

    আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি ভাল আছেন আলহামদুলিল্লাহ আল্লাহর দোয়ায় আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তির সকল পদ্ধতিরাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তির সকল পদ্ধতি - রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সকল ইউনিটের তথ্য একসাথে|

    Rajshahi Engineering And technology University admission exam 
    রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  ভর্তি পরীক্ষা প্রস্তুতি

    প্রিয় শিক্ষার্থীবৃন্দ আপনারা সবাই জানেন যে এবছর করোনা পরিস্থিতির জন্য এইচএসসি পরীক্ষা ভালো হবে হয়নি আর এখন ইউনিভার্সিটি তে ভর্তি হওয়ার জন্য আপনারা সবাই খুব ভালোভাবে পড়াশোনা করছেন সেটা সবাই বুঝতে পারছি। আর আপনাদের এই পড়াশুনার সুবিধার ক্ষেত্রে এর পাশাপাশি ভর্তির বিষয়ে অনেক কিছু জানা দরকার আর সেই জন্যই আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম  রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এডমিশন এর জন্য সকল প্রয়োজন তথ্য সেগুলো সম্পূর্ণ বিষয়ে আলোচনা করবো আশা করি আপনাদের কাজে লাগবে।

    আজকের আলোচ্য বিষয় রাবি ভর্তি তথ্য

    . রাবি সেকেন্ড টাইম চালু হচ্ছে কিনা|

    . রুয়েট বিশ্ববিদ্যালয় কতজন শিক্ষার্থী মূল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে|

    . রুয়েট বিশ্ববিদ্যালয়ে কোন ইউনিটে কারা পরীক্ষা দিতে পারবে|

    . রুয়েট বিশ্ববিদ্যালয়ে বিভাগ পরিবর্তনের সুযােগ থাকছে কিনা|

    . রুয়েট বিশ্ববিদ্যালয়ে সর্বনিম্ন কত জিপিএ লাগবে|

    রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিট সিস্টেম Rajshahi University admission unit system,

    B unit
    All
    B. Study Subjects
    A unit 
    All
    Arts Subjects
    с unit
    All
    Science Subjects

    Rajshahi University Admission system
    Rajshahi Engineering Admission unit system
    ruet admission circular 
    ২০২৪-২০২৪

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৪-২০২৪ শিক্ষাবর্ষ র্াতক প্রথম বর্ষে (সম্মান) ভর্তি পরীক্ষা কেবল এমসিকিউ প্রশ্ন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এবার থাকবে না লিগিত পরীক্ষা। ছাড়া শিক্ষার্থীরা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযােগ পাবেন না। আগামী বৃহস্পতিবার ভর্তি পরীক্ষা কমিটির সভায় ভর্তি পরীক্ষার তারিখ অন্যান্য বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

    আজ মঙ্গলবার সকালে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে উপাচার্য এম আবদুস সােবহানের সভাপতিত্বে ভর্তি পরীক্ষাসংক্রান্ত উপকমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়েছে। সহ-উপাচার্য আনন্দ কুমার সাহা ভর্তি পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেছেন।

    Rajshahi University of Engineering & Technology ranking

    RUET Admission test ২০২৪-২০২৪

    সভা সূত্রে জানা গেছে, বছরের ভর্তি পরীক্ষা গতবারের মতাে এমসিকিউ লিখিত উভয় পদ্ধতিতে অনুষ্ঠিত হবে না। এবার ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সশরীর উপস্থিতিতে শুধু এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হবে। ছাড়া কেবল ২০২৪-২০২৪ সালে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পাস করা শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ পাবেন। ফলে দ্বিতীয়বার ভর্তির সুযােগ থাকছে না।

    ruet admission circular ২০২৪-২০২৪
    ruet admission unit partan ২০২৪-২০২৪
    Rajshahi University Subject list

    তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটকে তিনটি আলাদা শিফটে ভাগ করে তিন সপ্তাহজুড়ে পরীক্ষা নেওয়া হবে। সপ্তাহের যে কোনও একদিনে একটি ইউনিটের সব শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। যদিও এখনও তারিখ নির্ধারণ করা হয়নি।


    রাজশাহী প্রকৌশল এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি হতে কত পয়েন্ট লাগবে 
    Rajshahi Engineering and technology University admission test exam ২০২৪

    অধ্যাপক হুমায়ুন কবির আরও বলেন, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম সাজানাে হবে। প্রতিটি ইউনিটে ৩০ হাজার করে মােট ৯০ হাজার শিক্ষার্থী এবার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযােগ পাবে।

    Tag: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তির সকল পদ্ধতি, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সকল ইউনিটের তথ্য একসাথে, Rajshahi Engineering And technology University admission exam, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ভর্তি পরীক্ষা প্রস্তুতি, Rajshahi University admission unit system, Rajshahi University, Rajshahi Engineering College, ruet admission circular ২০২৪-২০২৪, Rajshahi University of Engineering & Technology ranking, RUET Admission requirements, ruet admission circular ২০২৪-২০২৪, ruet admission question ২০২৪-২০২৪, Rajshahi University Subject list, রাবি সেকেন্ড টাইম চালু হচ্ছে কিনা, রুয়েট বিশ্ববিদ্যালয় এ কতজন শিক্ষার্থী মূল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে, রুয়েট বিশ্ববিদ্যালয়ে কোন ইউনিটে কারা পরীক্ষা দিতে পারবে, রুয়েট বিশ্ববিদ্যালয়ে বিভাগ পরিবর্তনের সুযােগ থাকছে কিনা, রুয়েট বিশ্ববিদ্যালয়ে সর্বনিম্ন কত জিপিএ লাগবে

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)