ssc বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪ | এসএসসি বাংলাদেশ ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪

Admin
0
আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই অনেক ভালো আছেন। সবাই হয়তো এসএসসি পরীক্ষা ২০২৪ নিয়ে অনেক চিন্তায় আছেন। কোথা থেকে আসবে? কীরকম হবে? এসব চিন্তা। কিন্তু চিন্তার কোনো কারন নেই। আমি আপনাদের সবাইকে এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা ২০২৪ শেয়ার করব। আমার ssc বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪ ফলো করে পড়লে অবশ্যই পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবেন। তো বন্ধুরা, আমি নিচে শেয়ার করছি।
 ssc বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২১, এসএসসি বাংলাদেশ ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২১, বাংলাদেশ ও বিশ্বসভ্যতা সাজেশন,  এসএসসি সাজেশন ২০২১, Ssc বাংলাদেশ ও বিশ্বপরিচয় mcq answer 2021, এস এস সি সাজেশন ২০২০

বন্ধুরা আপনারা যদি এই অধ্যায়গুলো ভালোভাবে পড়ে নেন, তাহলে ssc বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪ বিষয়টি সবার কাছে একদম সহজ হয়ে যাবে। ফলে, এই বিষয় পরীক্ষা নিয়ে ভয়, বা চিন্তা কোনোটাই থাকবে না।

 আপনাদের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন শেয়ার করব।

   এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪


অধ্যায়:
♦২= বিশ্বসভ্যতা
♦৪= প্রাচীন বাংলার রাজনৈতিক ইতিহাস
♦৫= প্রাচীন বাংলার সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ইতিহাস
♦৬= মধ্যযুগের বাংলার রাজনৈতিক ইতিহাস
♦৮= বাংলায় ইংরেজ শাসনের সূচনাপর্ব
♦৯= ইংরেজ শাসন আমলে বাংলায় প্রতিরোধ, নবজাগরণ ও সংস্কার আন্দোলন
♦১২= সামরিক শাসন ও স্বাধিকার আন্দোলন
♦১৩= সত্তরের নির্বাচন এবং মুক্তিযুদ্ধ

বন্ধুরা, এই হলো আমার দেয়া বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন। আপনারা এই অধ্যায়গুলো ভালোভাবে পড়বেন। অবশ্যই পরীক্ষায় ভালো ফলাফল করবেন।
টাগঃ ssc বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪, এসএসসি বাংলাদেশ ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪, বাংলাদেশ ও বিশ্বসভ্যতা সাজেশন,  এসএসসি সাজেশন ২০২৪, Ssc বাংলাদেশ ও বিশ্বপরিচয় mcq answer 2024, এস এস সি সাজেশন ২০২৪

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)