BPL 2024 বিপিএল ২০২৪ সময়সূচি:


BPL 2024 বিপিএল ২০২৪ সময়সূচি:



BPL 2024 বিপিএল ২০২৪ সময়সূচি: BPL বিপিএল অর্থাৎ বাংলাদেশ প্রিমিয়ার লীগের ৭ম আসরের পর্দা উঠতে যাচ্ছে ডিসেম্বর মাসের শুরুতে। আগামী ৮ ডিসেম্বর উদ্বোধনী অনুষ্ঠান এবং ১১ ডিসেম্বরে মাঠে গড়াবে এবারের বিপিএল। উল্লেখ্য যে, বিপিএলের ৬ষ্ঠ আসর ২০১৮ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও জাতীয় নির্বাচন ইস্যুতে তা মাঠে গড়ায় চলতি বছরের শুরুতে। তাই চলতি বছরেই বিপিএল -এর দুটি আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে।
তবে, বিপিএলের এবারের আসর হতে যাচ্ছে সম্পূর্ণ ভিন্ন ফরম্যাটে। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিপিএলের সপ্তম আসরটি উৎসর্গ করে নামকরণ করা হয়েছে “বঙ্গবন্ধু বিপিএল”। এই বিপিএলে থাকছেনা প্রতিবারের মতো ফ্রাঞ্চাইজি। অর্থাৎ এই আসরের পূর্ণ নিয়ন্ত্রন থাকছে বিসিবির হাতে। ফ্রাঞ্চাইজি না থাকায় আগের মতো থাকছেনা দলগুলোর নাম। প্রতিবছর বিপিএল -কে ঘিরে দারুন উৎসাহ উদ্দীপনা কাজ করে দেশী ক্রিকেট প্রেমীদের মাঝে। এবছরও অপেক্ষার প্রহর গুনছে দেশের লাখ লাখ ক্রিকেট প্রেমী। গত আসরের বিপিএলে কোন উদ্বোধনী অনুষ্ঠান না থাকলেও এবারের ৭ম আসরে জাঁকজমক উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠতে যাচ্ছে বিপিএলের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে, এমনটাই জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ বিসিবি। ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। আর ১১/১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিপিএল ৭ম আসরের প্রথম ম্যাচ।
আসুন এক নজরে জেনে নেয়া যাক বিপিএল ২০২৪ সময়সূচি। ক্রিকেটপ্রেমীদের সুবিধার্থে 
বিপিএল ২০২৪ সময়সূচি: 
বিপিএল আসর চলাকালীন সময়ে ক্রিকেটপ্রেমীদের একটাই প্রশ্ন, কবে কখন কার খেলা? আসুন তারিখ অনুসারে দেখে নেই বিপিএল ২০২৪ সময়সূচি। উল্লেখ্য যে, এখন পর্যন্ত বিপিএল -এর ৭ম আসরের চূড়ান্ত সময়সূচি প্রকাশিত হয়নি। সময়সূচি প্রকাশের সাথে সাথেই আপডেট করে দেয়া হবে এই পোস্টে। তাই, এই পোস্টটি বুকমার্ক করে রাখুন। সময়সূচি ছাড়াও প্রতিটি খেলার লাইভ আপডেট পাবেন আমাদের সাইটে।